কিটো এ ভেট ট্যাবলেট এর কাজ কি: গবাদি পশুর জ্বর ও ব্যাথার ঔষধ

গবাদি পশুর জ্বর ও ব্যাথা জনিত সমস্যা খুবই বেশি দেখা যায়। কিটো এ ভেট ট্যাবলেট এর কাজ হলো পশুর জ্বর ও ব্যাথা ভালো করা। কিটো এ ভেট ট্যাবলেট একমি কম্পানির কিটোপ্রফেন গ্রুপের ঔষধ। কম দামের কিটো এ ভেট ট্যাবলেট অনেক ভালো কাজ করে। কিটো এ ভেট দাম মাত্র ১০ টাকা প্রতি পিচ ট্যাবলেট। আমি একজন ভেটেনেয়ারি ডাক্তার, আমি নিজে কিটো এ ভেট ট্যাবলেট গবাদি পশুর জ্বর ও ব্যাথায় ব্যবহার করে থাকি। এই ঔষধ টি অনেক ভালো ফলাফল পাওয়া যায়। আমাদের ঔষধ গবাদি পশুর জন্য দেওয়ার আগে ডোজ জেনে বুঝে তারপর দিতে হবে। কিটো এ ভেট ট্যাবলেট এর ডোজ প্রতি ৮০ কেজি ওজনের গবাদি পশুর জন্য ১ টি। তবে মনে রাখতে হবে ছাগল ও ভেড়ার জন্য ডোজ ডবল দিতে হবে। যেমন ছাগল ও ভেড়ার জন্য কিটো এ ভেট ট্যাবলেট এর ডোজ ৪০ কেজি ওজনের জন্য ১ টি ট্যাবলেট


কিটো এ ভেট ট্যাবলেট এর কাজ কি

আজকের পোস্টে টি পড়লে আপনাদেরকে কিটো এ ভেট ট্যাবলেট এর কাজ কি তা সঠিক ভাবে জানতে পারবেন,  কিটো এ ভেট দাম কত তা দেওয়া আছে এবং কিটো এ ভেট ট্যাবলেট এর সঠিক ডোজ কত তা ব্যাখ্যা করা আছে।


এগ্র খামারির এই পোস্টের আলোচ্য বিষয় গুলো হলো-
  • কিটো এ ভেট ট্যাবলেট এর কাজ কি
  • কিটো এ ভেট দাম কত
  • কিটো এ ভেট ট্যাবলেট এর সঠিক ডোজ

কিটো এ ভেট ট্যাবলেট এর কাজ কি


গরু-ছাগল বা ভেড়ার জ্বর ও ব্যাথার ভালো একটি ঔষধ হলো কিটো এ ভেট। কিটো এ ভেট ট্যাবলেট এর কাজ হলো গরু-ছাগল বা ভাড়ার জ্বর ও ব্যাথার মহা ঔষধ। পশুর জ্বর আসলে এন্টিবায়োটিক এর সাথে কিটো এ ভেট ট্যাবলেট দিলে খুবই তারাতারি জ্বর ভালো হয়ে যাবে।

কিটো এ ভেট দাম কত


একমি কম্পানির অল্প দামের কিটোপ্রফেন গ্রুপের ঔষধ কিটো এ ভেট। কিটে এ ভেট ট্যাবলেট এর দাম প্রতি পিচ ১০ টাকা

কিটো এ ভেট ট্যাবলেট এর সঠিক ডোজ


প্রতি ঔষধের একটি সঠিক ডোজ থাকে। ঔষধের সঠিক ডোজ দেওয়া না হলে পশু সুস্থ হওয়ার বদলে অসুস্থ হয়ে যেতে পারে। তাই কিটো এ ভেট এর সঠিক ডোজ সম্পর্কে জানা দরকার। কিটো এ ভেট গরুর জন্য সঠিক ডোজ হলো প্রতি ৮০ কেজি ওজনের জন্য ১ টি এবং ছাগল-ভেড়ার জন্য প্রতি ৪০ কেজি ওজনের জন্য ১ টি

উপসংহার: কিটো এ ভেট এর কাজ এবং কিটো এ ভেট এর ডোজ সম্পর্কে যদি কোনো ভুল তথ্য দিয়ে থাকি তাহলে কমেন্ট করে জানাবেন। আসা করি কোনো ভুল তথ্য আপনাদের দিতেছি না। এই পোস্টে বানান বা বাক্যে কোনো ভুল থাকলে আমাকে মাফ করবেন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url