সালফা ৩ ভেট এর কাজ কি: গরু-ছাগলের পাতলা পায়খানার ঔষধ কি?

সালফা ৩ ভেট এর কাজ হলো গবাদি পশুর পাতলা পায়খানা, ডায়রিয়া ও ব্যাক্টেরিয়াল সমস্যায় ব্যবহার করা ট্যাবলেট। আমি একজন ভেটেরিনারি ডাক্তার, তাই সালফা ৩ ভেট এর কাজ কি তা আমার ভালো করে জানা আছে। গবাদি পশুর ডায়রিয়া বা পাতলা পায়খানা দেখা দিলে আমরা সালফা ৩ ভেট ট্যাবলেট ব্যবহার করি। সঠিক চিকিৎসা দেওয়ার জন্য আমাদের ঔষধের ডোজ সম্পর্কে জানা প্রয়জন। সালফা ৩ ভেট এর সঠিক ডোজ হলো গরুর জন্য প্রতি ১০০ কেজি ওজনের জন্য ১ টি ট্যাবলেট এবং ছাগল বা ভেড়ার জন্য ৫০ কেজি ওজনের জন্য ১ টি ট্যাবলেট। রেনেটা কম্পানির সালফাডিমিডিন গ্রুপের ঔষধ হলো সালফা ৩ ভেট। রেনেটা কম্পানির সালফা ৩ ভেট এর দাম মাত্র ১৬ টাকা প্রতি পিচ ট্যাবলেট

আজকের এই পোস্ট এ আপনাদের সালফা ৩ ভেট এর কাজ কি তা ভালো করে দেওয়া হবে ও গবাদি পশুর পাতলা পায়খানার সঠিক চিকিৎসা সম্পর্কে এবং সালফা ৩ ভেট এর দাম কত তা আলোচনা করবো।

আজকের এগ্র খামারি এই পোস্ট এর আলোচ্য বিষয় গুলো হলো-
  • সালফা ৩ ভেট এর কাজ কি
  • গবাদি পশুর পাতলা পায়খানার সঠিক চিকিৎসা
  • সালফা ৩ ভেট ট্যাবলেট এর সঠিক ডোজ
  • সালফা ৩ ভেট এর দাম কত

সালফা ৩ ভেট এর কাজ কি


সালফা ৩ ভেট এর কাজ কি
সালফা ৩ ভেট এর কাজ কি

সালফা ৩ ভেট এর কাজ হলো গরু, ছাগল, ভেড়া বা যে কোনো পশুর ডায়রিয়া ও পাতলা পায়খানার ব্যবহিত ঔষধ। এটি সালফাডিমিডিন গ্রুপের একটি ট্যাবলেট। সালফা ৩ ভেট রেনেটা কম্পানির সালফাডিমিডিন গ্রুপের ঔষধ।

গবাদি পশুর পাতলা পায়খানার সঠিক চিকিৎসা


গবাদি পশুর পাতলা পায়খানার সঠিক চিকিৎসা হলো সালফা ৩ ভেট ট্যাবলেট। আপনার পশুর পাতলা পায়খানা দেখা দিলে আমরা পশুকে পর্যাপ্ত পরিমানে খাবার স্যালাইন দিবো এবং সালফা ৩ ভেট ট্যাবলেট খাওয়াবো।

সালফা ৩ ভেট ট্যাবলেট এর সঠিক ডোজ


সালফা ৩ ভেট ট্যাবলেট এর সঠিক ডোজ
সালফা ৩ ভেট ট্যাবলেট এর সঠিক ডোজ

সালফা ৩ ভেট ট্যাবলেট এর সঠিক ডোজ হলো বড় পশুর জন্য প্রতি ১০০ কেজি ওজনের জন্য একটি ও ছোট পশুর জন্য ৫০ কেজি ওজনের জন্য ১ টি। দিনে ৩ বার সালফা ৩ ভেট ট্যাবলেট পশুকে খাওয়ানো যেতে পারে। খাবার স্যালাইন খাওয়াতে হবে দিনে ৩ থেকে ৫ বার।

সালফা ৩ ভেট এর দাম কত


সালফা ৩ ভেট এর দাম
সালফা ৩ ভেট এর দাম

সালফা ৩ ভেট দাম হলো মাত্র ১৬ টাকা। খুবই কম মূল্যের সালফা ৩ ভেট ট্যাবলেট দাম অনুযায়ি অনেক কার্যকর।

উপসংহার: সালফা ৩ ভেট এর কাজসালফা ৩ ভেট এর ডোজ এবং সালফা ৩ ভেট এর দাম সম্পর্কে যদি কোনো ভুল তথ্য দিয়ে থাকি তাহলে কমেন্ট করে জানাবেন। আসা করি কোনো ভুল তথ্য আপনাদের দিতেছি না। এই পোস্টে বানান বা বাক্যে কোনো ভুল থাকলে আমাকে মাফ করবেন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url