জিস ভেট এর কাজঃ zis vet price in bangladesh

ঔষধের নামঃ জিস ভেট (Zis Vet)
ঔষধের দামঃ ZIS-VET 100ml price only 40 taka in bangladesh. ZIS-Vet 500ml price only 150 taka in bangladesh. ZIS-Vet 1000ml Price only 250 taka in bangladesh.
ঔষধের ধরণঃ লিকুইড
ঔষধের মূল উপাদানঃ জিংক-অক্সাইড
ঔষধের ডোজঃ ছাগল বা ভেড়া ১০ কেজি ওজনের জন্য ২ মি.লি. এবং গরু বা মহিষ ১০০ কেজির জন্য ২০ মি.লি. করে প্রতিদিন।
প্যাক সাইজঃ ১০০ মি.লি. ও ৫০০ মি.লি. এবং ১০০০ মি.লি.


গবাদিপশুর জিংক এর উপকারিতা গুলো হলো পশুর ত্বক এর কোনো সমস্যার সমাধান করা এবং খাবার এর রুচি বৃদ্ধি করে। আপনি খামারি হয়ে থাকলে জিংক সম্পর্কে জানা আপনার খুবই প্রয়জন। প্রতিটি প্রণীর জিংক এর চাহিদা রয়েছে। মাটি থেকে পশুরা এই জিংক আহার করে। কিন্তু আমারা বাধা অবস্থায় পশু পালন করলে আমাদের এক্সট্রা ভাবে এই জিংক দেওয়া প্রয়জন। জিংক বলতে আমরা অনেকে জিস ভেট জানি। এই জিস ভেট হলো একমি কম্পানির একটি ঔষধ এবং এ ছাড়া বিভিন্ন কম্পানির জিংক রয়েছে। আজকে আমরা জিস ভেট নিয়ে বিস্তারিত আলোচনা করবো।

জিস ভেট এর কাজ হলো গবাদি পশুর শরিরে জিংক এর চাহিদা মেটানো একটি ঔষধ। জিস ভেট পশুকে খাওয়ালে পশুর খাবার এর রুচি বৃদ্ধি হয় এবং এই জিস ভেট পশুর শরিরে চামরাই কোনো সমস্যা থাকলে তা ঠিক করে। আমাদের গবাদি পশু গুলো, বিষেষ করে যে পশু গুলো আবদ্ধ অবস্থায় পালন করা হয়, তাদের কে প্রতি ২ মাস পর পর জিংক এর ডোজ পূরণ করতে হবে। আমরা জিস ভেট দিয়ে এই জিংক এর চাহিদা পূরণ করতে পারবো।

আমরা আগেই জেনেছি জিস ভেট এর প্যাক সাইজ হলো 100 ml, 500 ml and 1000 ml. ZIS-VET 100ml price in bangladesh only 40 taka. আপনি যত বড় সাইজের নিবেন তাতে দাম একটু কম হবে। ZIS-Vet 500ml price in bangladesh only 150 taka. সকল প্রডাক্ট ই আপনি বড় সাইজের টা নিলে দাম কম পাবেন। ZIS-Vet 1000ml Price in bangladesh only 250 taka.

প্রতিটি ঔষধ এর একটি নির্দষ্ট মাত্রায় প্রয়োগ করতে হয়। তেমনি জিস ভেট এর ও নির্দিষ্ট একটি মাত্রায় খাওয়াতে হয়। জিস ভেট খাওয়ার নিয়ম হলো ছাগল বা ভেড়া ১০ কেজি ওজনের জন্য ২ মি.লি. এবং গরু বা মহিষ ১০০ কেজির জন্য ২০ মি.লি. করে প্রতিদিন খাওয়াতে হবে


জিস ভেট এর কাজ কি
জিস ভেট এর কাজ কি


আমি একজন ভেটেনেয়ারি ডাক্তার। তাই জিস ভেট এর কাজ কি তা আমি আপনাদের ভালো করে জানাতে পারবো। এই পোস্ট টি পড়লে আপনি যে বিষয় গুলো জানতে পারবেন-
  • গবাদিপশুর জিংক এর উপকারিতা
  • জিস ভেট এর কাজ কি
  • জিস ভেট এর দাম কত
  • জিস ভেট খাওয়ার নিয়ম


গবাদিপশুর জিংক এর উপকারিতা


গবাদিপশুর জিংক খাওয়ার উপকারিতা হলো গবাদি পশুর রুচি বৃদ্ধি করে এবং পশুর শরিরে কোথাও ক্ষত থাকলে জিংক খাওয়ালে খুবই তারাতারী ভালো হয়ে যায়। আমরা আমাদের পশুকে প্রতি ২ মাস পর পর নির্দিষ্ট মাত্রায় জিংক খাওয়াতে হবে। জিংক মূলত একটি এন্টি অক্সিডেন্ট। জিংক খাওয়ালে আমাদের পশুগুলো রোগ প্রতিরোধ ক্ষমতা বেশি হয়।


গবাদিপশুর জিংক এর উপকারিতা
গবাদিপশুর জিংক এর উপকারিতা



জিস ভেট এর কাজ কি


জিস ভেট হলো একমি কম্পানির একটি জিংক সিরাপ। এই সিরাপটি পশুর জিংক এর চাহিদা পূরণ করে। আমাদের খামারক পশুর জন্য এই জিংক সিরাপ প্রতি ২ মাস পর পর খাওয়াবো। এতে করে আমাদের খামারের পশুগুলোর শরিরে জিংক এর ঘার্তি দেখা দেবে না। জিস ভেট এর কাজ হলো গবাদি পশুর রুচি বৃদ্ধি করা এবং রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করা

জিস ভেট এর দাম কত


জিংক এর চাহিদা অনেক বেশি গবাদি পশুর শরিরে। জিংক এর দাম খুব একটা বেশি না। বাজারে বিভিন্ন কম্পানির জিংক ঔষধ পাওয়া যায়। জিস ভেট হলো একমি কম্পানির জিংক ঔষধ। আমরা আগেই জেনেছি জিস ভেট এর প্যাক সাইজ হয় ১০০ মি.লি. ও ৫০০ মি.লি. এবং ১০০০ মি.লি.।  ১০০ মি.লি. জিস ভেট এর দাম হলো মাত্র ৪০ টাকা। ছোট বতল এর দাম একটু বেশি হয়। ৫০০ মি.লি. জিস ভেট এর দাম মাত্র ১৫০ টাকা ১০০০ মি.লি. জিস ভেট এর দাম মাত্র ২৫০ টাকা।


জিস ভেট এর দাম কত
জিস ভেট এর দাম কত



জিস ভেট খাওয়ার নিয়ম


জিংক ঔষধ একটু কম বেশি খাওয়ালে সমস্যা নেই। আমরা একমি কম্পানির জিস ভেট একটি নির্দিষ্ট মাত্রায় খাওয়াবো। জিস ভেট খাওয়ার নিয়ম হলো ছাগল বা ভেড়া ১০ কেজি ওজনের জন্য ২ মি.লি. এবং গরু বা মহিষ ১০০ কেজির জন্য ২০ মি.লি. করে প্রতিদিন খাওয়াতে হবে


জিস ভেট খাওয়ার নিয়ম
জিস ভেট খাওয়ার নিয়ম



উপসংহারঃ

জিস ভেট এর কাজ কি এই সম্পর্কে যদি কোনো ভুল তথ্য দিয়ে থাকি তাহলে কমেন্ট করে জানাবেন। আসা করি কোনো ভুল তথ্য আপনাদের দিতেছি না। এই পোস্টে বানান বা বাক্যে কোনো ভুল থাকলে আমাকে মাফ করবেন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url