মারবো ভেট ট্যাবলেট এর কাজ: গবাদি পশুর পাতলা পায়খানা ও ম্যাসটাইটিস রোগের চিকিৎসা

 

মারবো ভেট ট্যাবলেট এর কাজ
মারবো ভেট ট্যাবলেট এর কাজ
গবাদি পশুর পাতলা পায়খানা, জ্বর এবং ছাগলের পিপিআর রোগের চিকিৎসা ও গাভীর ম্যাসটাইটিস রোগের চিকিৎসায় মারবো ভেট ট্যাবলেট একটি ভালো এন্টিবায়োটিক।

আমি একজন অভিজ্ঞ ভেটেনেরিয়ান ডাক্তার- মারবো ভেট ট্যাবলেট এর কাজ সম্পর্কে আমার খুবই ভালো ভাবে জানা আছে। মারবো ভেট ট্যাবলেট এর কাজ হলো পশুর পাতলা পায়খানা, ম্যাসটাইটিস ও ছাগলের পিপিআর রোগের রোগের চিকিৎসায় ব্যবহিত এন্টিবায়োটিক।

আজকের এই পোস্ট এ আপনারা জানতে পারবেন মারবো ভেট ট্যাবলেট এর কাজমারবো ভেট ট্যাবলেট এর ডোজ এবং গবাদি পশুর পাতলা পায়খানার এন্টিবায়োটিক

আজকের এগ্র খামারীর এই পোস্ট এ আলোচ্য বিষয় গুলো হলো-

  • মারবো ভেট ট্যাবলেট এর কাজ
  • মারবো ভেট ট্যাবলেট এর ডোজ
  • গবাদি পশুর পাতলা পায়খানার এন্টিবায়োটিক

মারবো ভেট ট্যাবলেট এর কাজ


মারবো ভেট ট্যাবলেট এর কাজ হলো পশুর জ্বর ও পাতলা পায়খানা এবং ম্যাসটাইটিস রোগের মহা এন্টিবায়োটিক। আমাদের খামারে কোনো পশুর পাতলা পায়খানা বা গাভীর ম্যাসটাইটিস রোগ হলে মারবো ভেট ট্যাবলেট খাওয়াতে পারি। মারবো ভেট ট্যাবলেট গবাদি পশুর জন্য একটি ভালো এন্টিবায়োটিক। পশুর জ্বর আসলে আমরা মারবো ভেট এন্টিবায়োটিক পশুকে দিতে পারি।

মারবো ভেট ট্যাবলেট এর ডোজ


ঔষধ এর সঠিক ডোজ দিতে না পারলে রোগ ভালো হওয়ার সম্ভবনা খুবই কম। মারবো ভেট ট্যাবলেট এর ডোজ হলো পশুর প্রতি ১০০ কেজি ওজনের জন্য ১ টি ট্যাবলেট। ঔষধ এর ডোজ দেওয়ার জন্য পশুর ওজন কত হবে সেই সম্পর্কে ধারনা থাকা দরকার।

গবাদি পশুর পাতলা পায়খানার এন্টিবায়োটিক

গবাদি পশুর পাতলা পায়খানার এন্টিবায়োটিক
গবাদি পশুর পাতলা পায়খানার এন্টিবায়োটিক

মারবো ভেট হলো গবাদি পশুর পাতলা পায়খানার উত্তম একটি এন্টিবায়োটিক। আমাদের খামারে কোনো পশুর পাতলা পায়খানা হলে মারবো ভেট এন্টিবায়োটিক ব্যবহার করা হয়।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url