এইস ট্যাবলেট এর কাজ কি? দাম কত? ডোজ এবং পার্শ্ব প্রতিক্রিয়া

এইস ট্যাবলেট এর কাজ কি

এইস ট্যাবলেট হলো স্কয়ার কম্পানির প্যারাসিটামল গ্রুপের ট্যাবলেট। আমরা এই আর্টিকেলে এইস ট্যাবলেট সম্পর্কে বিস্তারিত জানাবো।


এইস ট্যাবলেট এর কাজ কি?


Ace tablet এর কাজ হলো জ্বর, সর্দিজ্বর এবং ইনফ্লুয়েঞ্জা। মাথাব্যথা, দাঁত ব্যথা, কানের ব্যথা, শরীর ব্যথা, স্নায়ু প্রদাহ জনিত ব্যথা, ঋতুস্রাব জনিত ব্যথা এবং মচকে যাওয়ার ব্যথা। অন্ত্রে ব্যথা, কোমরে ব্যথা, অস্ত্রোপচার পরবর্তী ব্যথা, প্রসব-পরবর্তী ব্যথা, ক্যান্সার জনিত দীর্ঘস্থায়ী ব্যথা, প্রদাহ জনিত ব্যথা ও শিশুদের টিকা দেবার পরের জ্বর ও ব্যথা। বাত ও অষ্টিওআর্থ্রাইটিস এর দরুণ সৃষ্ট ব্যথা ও অস্থিসংযোগ সমূহের অনমনীয়তা।। Ace 500 mg ট্যাবলেট পাওয়া যায়। Ace 500 mg এর কাজ অনেক, যে কোনো জ্বর ও ব্যথা হলে গুরুত্বপূর্ণ কাজ করে। এছাড়া, Ace এর কাজ হলো মাথা ব্যথা থেকে মুক্ত করা।

এইস ট্যাবলেট এর দাম কত?


এইস ট্যাবলেট এর প্রতি পিচ দাম মাত্র ০.৮১ টাকা। একটি বক্সে ৫০ পাতা ট্যাবলেট থাকে, প্রতি পাতায় ১০ টি করে ট্যাবলেট থাকে। তাহলে একটি বক্সে মোট ৫০০ পিচ ট্যাবলেট থাকে। এক বক্স এইস ট্যাবলেট এর দাম মাত্র ৪০০ টাকা। এই দাম সময়ের পরিবর্তনের সাথে সাথে কিছু কম বা বেশি হতে পারে।

এইস ট্যাবলেট এর মাত্রা ও ব্যবহার বিধি


প্রাপ্ত বয়স্ক : ১-২ টি ট্যাবলেট ৪-৬ ঘন্টা পর পর দিনে সর্বোচ্চ ৮ টি ট্যাবলেট।
শিশু (৬-১২ বছর) : আধা থেকে ১টি দিনে ৩-৪ বার।

এইস ট্যাবলেট এর সতর্কতা ও যেসব ক্ষেত্রে ব্যবহার করা যাবে না


প্যারাসিটামলের প্রতি অতি সংবেদনশীলতা।

এইস ট্যাবলেট গর্ভাবস্থা ও স্তন্যদানকালে ব্যবহার


সর্বক্ষেত্রে ব্যবহার করা নিরাপদ।

এইস ট্যাবলেট এর পার্শ্ব প্রতিক্রিয়া


পার্শ্ব প্রতিক্রিয়া নেই বললেই চলে। তবে কোন কোন ক্ষেত্রে হিমাটোলজিক্যাল প্রতিক্রিয়া, অগ্নাশয়ের প্রদাহ, চামড়ায় ফুসকুড়ি ও অন্যান্য এলার্জি দেখা দিতে পারে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url