ছাগল, গরু, মহিষ ও ভেড়ার শরীরের স্বাভাবিক তাপমাত্রা কত?

ছাগলের স্বাভাবিক তাপমাত্রা ১০১.৩°F থেকে ১০৩°F। ছাগলের শরীরের তাপমাত্রা যদি ১০১.৩°F থেকে ১০৩°F এর মধ্যে থাকে তাহলে সেই ছাগলের তাপমাত্রা স্বাভাবিক হিসেবে গণ্য হবে।

গরু স্বাভাবিক তাপমাত্রা ১০১°F থেকে ১০৩°F। গরু শরীরের তাপমাত্রা যদি ১০১°F থেকে ১০৩°F এর মধ্যে থাকে তাহলে সেই গরু তাপমাত্রা স্বাভাবিক হিসেবে গণ্য হবে।

মহিষ স্বাভাবিক তাপমাত্রা ১০২°F থেকে ১০৩.৫°F। মহিষ শরীরের তাপমাত্রা যদি ১০২°F থেকে ১০৩.৫°F এর মধ্যে থাকে তাহলে সেই মহিষ তাপমাত্রা স্বাভাবিক হিসেবে গণ্য হবে।

ভেড়ার স্বাভাবিক তাপমাত্রা ১০২°F থেকে ১০৪°F। ভেড়ার শরীরের তাপমাত্রা যদি ১০২°F থেকে ১০৪°F এর মধ্যে থাকে তাহলে সেই ভেড়ার তাপমাত্রা স্বাভাবিক হিসেবে গণ্য হবে।


ছাগলের শরীরের স্বাভাবিক তাপমাত্রা কত?
ছাগলের শরীরের স্বাভাবিক তাপমাত্রা কত?


আজকের এই পোস্ট এ ছাগল, গরু, মহিষ ও ভেড়ার শরীরের স্বাভাবিক তাপমাত্রা কত? ও তাপমাত্রা কম বেশি হলে কি করণীয় তা বিস্তারিত আলোচনা করা হবে। আজকের পোস্ট এর আলোচ্য বিষস গুলো হলো-

  • ছাগলের শরীরের স্বাভাবিক তাপমাত্রা কত?
  • গরুর শরীরের স্বাভাবিক তাপমাত্রা কত?
  • মহিষ শরীরের স্বাভাবিক তাপমাত্রা কত?
  • ভেড়ার শরীরের স্বাভাবিক তাপমাত্রা কত?
  • ছাগলের শরীরের স্বাভাবিক তাপমাত্রা কত?

ছাগলের শরীরের স্বাভাবিক তাপমাত্রা কত?

ছাগলের শরীরের স্বাভাবিক তাপমাত্রা ১০১.৩°F থেকে ১০৩°F। ছাগলের শরীরের তাপমাত্রা যদি ১০১.৩°F থেকে ১০৩°F এর মধ্যে থাকে তাহলে সেই ছাগলের তাপমাত্রা স্বাভাবিক হিসেবে গণ্য হবে।

ছাগলের শরীরের তাপমাত্রা ১০১.৩°F এর থেকে যদি কম থাকে তাহলে বুঝতে হবে ছাগলটির তাপমাত্রা কমে গেছে। এখন ছাগলটিকে ভিটামিন দিয়ে তাপমাত্রা বাড়িয়ে সুস্থ করতে হবে।

ছাগলের শরীরের তাপমাত্রা ১০৩°F এর থেকে যদি বেশি থাকে তাহলে বুঝতে হবে ছাগলটির তাপমাত্রা বেড়ে গেছে বা জ্বর আসছে। এখন ছাগলটিকে এন্টিবায়োটিক দিয়ে তাপমাত্রা কমিয়ে সুস্থ করতে হবে।

গরুর শরীরের স্বাভাবিক তাপমাত্রা কত?

গরুর শরীরের স্বাভাবিক তাপমাত্রা ১০১°F থেকে ১০৩°F। গরুর শরীরের তাপমাত্রা যদি ১০১°F থেকে ১০৩°F এর মধ্যে থাকে তাহলে সেই গরুর তাপমাত্রা স্বাভাবিক হিসেবে গণ্য হবে।

গরুর শরীরের তাপমাত্রা ১০১°F এর থেকে যদি কম থাকে তাহলে বুঝতে হবে গরুটির তাপমাত্রা কমে গেছে। এখন গরুটিকে ভিটামিন দিয়ে তাপমাত্রা বাড়িয়ে সুস্থ করতে হবে।

গরুর শরীরের তাপমাত্রা ১০৩°F এর থেকে যদি বেশি থাকে তাহলে বুঝতে হবে গরুটির তাপমাত্রা বেড়ে গেছে বা জ্বর আসছে। এখন গরুটিকে এন্টিবায়োটিক দিয়ে তাপমাত্রা কমিয়ে সুস্থ করতে হবে।


গরুর শরীরের স্বাভাবিক তাপমাত্রা কত?
গরুর শরীরের স্বাভাবিক তাপমাত্রা কত?


মহিষ শরীরের স্বাভাবিক তাপমাত্রা কত?

মহিষের শরীরের স্বাভাবিক তাপমাত্রা ১০২°F থেকে ১০৩.৫°F। মহিষের শরীরের তাপমাত্রা যদি ১০২°F থেকে ১০৩.৫°F এর মধ্যে থাকে তাহলে সেই মহিষের তাপমাত্রা স্বাভাবিক হিসেবে গণ্য হবে।

মহিষের শরীরের তাপমাত্রা ১০২°F এর থেকে যদি কম থাকে তাহলে বুঝতে হবে মহিষটির তাপমাত্রা কমে গেছে। এখন মহিষটিকে ভিটামিন দিয়ে তাপমাত্রা বাড়িয়ে সুস্থ করতে হবে।

মহিষের শরীরের তাপমাত্রা ১০৩.৫°F এর থেকে যদি বেশি থাকে তাহলে বুঝতে হবে মহিষটির তাপমাত্রা বেড়ে গেছে বা জ্বর আসছে। এখন মহিষটিকে এন্টিবায়োটিক দিয়ে তাপমাত্রা কমিয়ে সুস্থ করতে হবে।


মহিষ শরীরের স্বাভাবিক তাপমাত্রা কত?
মহিষ শরীরের স্বাভাবিক তাপমাত্রা কত?


ভেড়ার শরীরের স্বাভাবিক তাপমাত্রা কত?

ভেড়ার শরীরের স্বাভাবিক তাপমাত্রা ১০২°F থেকে ১০৪°F। ভেড়ার শরীরের তাপমাত্রা যদি ১০২°F থেকে ১০৪°F এর মধ্যে থাকে তাহলে সেই ভেড়ার তাপমাত্রা স্বাভাবিক হিসেবে গণ্য হবে।

ভেড়ার শরীরের তাপমাত্রা ১০২°F এর থেকে যদি কম থাকে তাহলে বুঝতে হবে ভেড়াটির তাপমাত্রা কমে গেছে। এখন ভেড়াটিকে ভিটামিন দিয়ে তাপমাত্রা বাড়িয়ে সুস্থ করতে হবে।

ভেড়ার শরীরের তাপমাত্রা ১০৪°F এর থেকে যদি বেশি থাকে তাহলে বুঝতে হবে ভেড়াটির তাপমাত্রা বেড়ে গেছে বা জ্বর আসছে। এখন ভেড়াটিকে এন্টিবায়োটিক দিয়ে তাপমাত্রা কমিয়ে সুস্থ করতে হবে।


ভেড়ার শরীরের স্বাভাবিক তাপমাত্রা কত?
ভেড়ার শরীরের স্বাভাবিক তাপমাত্রা কত?


উপসংহারঃ

ছাগল, গরু, মহিষ ও ভেড়ার শরীরের স্বাভাবিক তাপমাত্রা কত? এই সম্পর্কে যদি কোনো ভুল তথ্য দিয়ে থাকি তাহলে কমেন্ট করে জানাবেন। আসা করি কোনো ভুল তথ্য আপনাদের দিতেছি না। এই পোস্টে বানান বা বাক্যে কোনো ভুল থাকলে আমাকে মাফ করবেন।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url