আইভারমেক ড্রপ: ছাগলের উকুন তাড়ানোর উপায়

আমাদের গৃহপালিত ছাগল এর শরীরে অনেক সময় উকুন দেখা যায়। ছাগলের উকুন আমরা তাড়ানোর উপায় জানি না। ছাগলের উকুন তাড়ানোর উপায় হলো ছাগলের পিঠের দাড় দিয়ে আইভারমেক ড্রপ দিয়ে দিতে হবে। আইভারমেক ড্রপ প্রতিদিন একবার করে দিলেই ছাগলের উকুন আর থাকবে না।


আইভারমেকটিন গরুপের ঔষধ হলো আইভারমেক ড্রপ। আইভারমেক ড্রপ দিয়ে পশুর উকুন ও আঠালি তাড়ানোর কাজে ব্যবহার করা হয়।

আজকের এই পোস্ট এ আমি আপনাদের আইভারমেক ড্রপ দিয়ে ছাগলের উকুন তাড়ানোর উপায় বলে দিবো।


ছাগলের উকুন তাড়ানোর উপায়
ছাগলের উকুন তাড়ানোর উপায়



আজকের পোস্ট এর আলোচ্য বিষয় হলো-
  • আইভারমেক ড্রপ
  • ছাগলের উকুন তাড়ানোর উপায়

আইভারমেক ড্রপ


আইভারমেকটিন গরুপের ঔষধ হলো আইভারমেক ড্রপ। এই ড্রপ অনেক কম্পানির পাওয়া যায় এক একটা নামে। আপনারা যে কোনো একটা ব্যবহার করলেই হবে।

আইভারমেক ড্রপ দিয়ে পশুর উকুন ও আঠালি তাড়ানোর কাজে ব্যবহার করা হয়। এটি দিয়ে পশুর যে কোনো পরজীবি দূর করা সম্ভব। আমাদের পশুর স্কিনে যে কোনো সমস্য হলে আইভারমেক ড্রপ ব্যবহার করতে পারবো।

ছাগলের উকুন তাড়ানোর উপায়


আমাদের গৃহপালিত ছাগল এর শরীরে অনেক সময় উকুন দেখা যায়। এই উকুন আমরা বিভিন্ন ভাবে তাড়ানোর চেষ্টা করি। তবে ছাগলের উকুন আমরা তাড়াতে পারি না। কারণ ছাগলের উকুন আমরা তাড়ানোর উপায় জানি না।

ছাগলের উকুন তাড়ানোর উপায় হলো ছাগলের পিঠের দাড় দিয়ে আইভারমেক ড্রপ দিয়ে দিতে হবে। আইভারমেক ড্রপ প্রতিদিন একবার করে দিলেই ছাগলের উকুন আর থাকবে না।

উপসংহারঃ

ছাগলের উকুন তাড়ানোর উপায় সম্পর্কে যদি কোনো ভুল তথ্য দিয়ে থাকি তাহলে কমেন্ট করে জানাবেন। আসা করি কোনো ভুল তথ্য আপনাদের দিতেছি না। এই পোস্টে বানান বা বাক্যে কোনো ভুল থাকলে আমাকে মাফ করবেন।
Next Post Previous Post
No Comment
Add Comment
comment url