ডেসলর ৫ এমজি ট্যাবলেট এর কাজ কি? দাম কত? খাওয়ার নিয়ম

ডেসলর ট্যাবলেট এর কাজ কি

অনেকে এলার্জির ট্যাবলেট এর নাম জানতে চাই। আজকে এই আর্টিকেলে আপনাদের ওরিয়ন ফার্মা লিমিটেড কম্পানির ডেসলোরাটাডিন গ্রুপের এলার্জির ট্যাবলেট ডেসলর নিয়ে আলোচনা করবো। এই আর্টিকেল পড়লে আপনারা ডেসলর ট্যাবলেট এর কাজ কি? দাম কত? খাওয়ার নিয়ম ও পার্শ্বপ্রতিক্রিয়া ইত্যাদি বিস্তারিত জানতে পারবেন।


ডেসলর ট্যাবলেট : ওরিয়ন ফার্মা লিমিটেড কম্পানির এলার্জির ট্যাবলেট এর নাম হলো ডেসলর ট্যাবলেট। এই ডেসলর ঔষধ টি ট্যাবলেট ও সিরাপ ফর্মেটে বাজারে পাওয়া যায়।

ডেসলর ট্যাবলেট এর কাজ কি : অনেকে জানতে চান যে ডেসলর ট্যাবলেট কি কাজ করে, ডেসলর ট্যাবলেট এর কাজ হলো মানুষের শরীরের বিভিন্ন এলার্জির সমস্যা সমাধান করা। যাদের এলার্জির সমস্যা আছে তাদের জন্য ডেসলর ট্যাবলেট কাজ করে।

ডেসলর ট্যাবলেট এর দাম কত : প্রতি পিচ ডেসলর ট্যাবলেট এর দাম মাত্র ৪ টাকা। ১০ টি ট্যাবলেট এ একটি ডেসলর ট্যাবলেট এর পাতা হয়। এক পাতা ডেসলর ট্যাবলের এর দাম ৪০ টাক। একটি বক্সে মোট ১২ টি পাতা থাকে মানে ১২০ টি ট্যাবলেট। এক বক্স ডেসলর ট্যাবলেট এর দাম ৪৮০ টাকা।

ডেসলর ট্যাবলেট খাওয়ার নিয়ম : অনেকে জানতে চান ডেসলর ট্যাবলেট খাওয়ার সঠিক নিয়ম, ডেসলর ট্যাবলেট খাওয়ার নিয়ম হলো প্রপ্ত বয়স্কদের ক্ষেত্রে এলার্জির সমস্যা হলে রাতে খাবার পর ১ টি ডেসলর ৫ মি.গ্রা. ট্যাবলেট। তবে আপনারা কখনো ডাক্তারের পরামর্শ ছাড়া ডেসলর ট্যাবলেট খাবেন না। এ সকল এলার্জির ঔষধের অনেক পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিতে পারে।

ডেসলর এর পার্শ্বপ্রতিক্রিয়া : এলার্জির ঔষধের কিছু পার্শ্বপ্রতিক্রিয়া আছে, ডেসলর এর পার্শ্বপ্রতিক্রিয়া গুলো হলো ক্লান্তি, মাথা ঘোরা, মাথা ব্যাথা, অস্বস্থিকর, পেশি ব্যাথা ইত্যাদি। সাধারণত ডেসলর ঔষধের এই সকল পার্শ্বপ্রতিক্রিয়া গুলো দেখা যায়।

ডেসলর কিসের ট্যাবলেট : অনেকে সঠিক ভাবে জানেন না ডেসলর কিসের ট্যাবলেট, ডেসলর হলো এলার্জির ট্যাবলেট। ওরিয়ন কম্পানির ডেসলর এলার্জির ট্যাবলেট।

ডেসলর ট্যাবলেট কি কাজ করে : মানুষের শরীরের যে সকল এলার্জির সমস্যা আছে, ডেসলর ট্যাবলেট এলার্জির কাজ করে। যে কোনো এলার্জির জন্য ডেসলর কাজ করে।

ডেসলর ট্যাবলেট খেলে কি ঘুম হয় : সাধারণত সকল কম্পানির এলার্জির ঔষধ খেলে ঘুম হয়, ডেসলর ট্যাবলেট খেলে কিছুটা ঘুম হয়।

ডেসলর ট্যাবলেট কেন খায় : বিভিন্ন কারণে আমাদের অনেকের এলার্জির সমস্যা দেখা দেয়, ডেসলর ট্যাবলেট এই এলার্জির সমস্যা দূর করার জন্য খায়। অনেক এমন রোগ আছে যে রোগে আক্রান্ত ব্যাক্তির এলার্জি হয়। এই সকল এলার্জি রোগের ক্ষত্রে ডেসলর ট্যাবলেট ভালো কাজ করে।

ডেসলর ট্যাবলেট কোন রোগের ঔষধ : অনেকে ডেসলর ট্যাবলেট আসলে কোন রোগের ঔষধ জানেন না, ডেসলর ট্যাবলেট হলো এলার্জি রোগের ঔষধ। এলার্জি রোগে আক্রান্ত রোগের ঔষধ ডেসলর ট্যাবলেট।

ডেসলর ট্যাবলেট এর উপকারিতা : আমরা জানি ডেসলর ট্যাবলেট এলার্জির ঔষধ, এছাড়া ডেসলর ট্যাবলেট এর কিছু উপকারিতা আছে। ডেসলর ট্যাবলেট এর উপকারিতা গুলো হলো এলার্জি, নাক ফোলা, জ্বর, লালা ইত্যাদি রোগে ব্যবহার করা হয়।

ডেসলর ট্যাবলেট

ঔষধের নাম

ডেসলর ট্যাবলেট

কম্পানির নাম

ওরিয়ন ফার্মা

গ্রুপ

ডেসলোরাটাডিন

কিসের ঔষধ

এলার্জি

কাজ

এলার্জির সমস্যার সমাধান

কেন খায়

এলার্জি থেকে মুক্ত থাকার জন্য

খাওয়ার নিয়ম

ডাক্তারের পরামর্শ অনুযায়ী

কখন খাবেন

খাওয়ার পর

পার্শ্ব প্রতিক্রিয়া

আছে


FAQ

ডেসলর ট্যাবলেট কিসের ঔষধ?

ডেসলর ট্যাবলেট হলো এলার্জির ঔষধ। এই ট্যাবলেট খেলে এলার্জি ভালে হয়।

ডেসলর ট্যাবলেট কি গর্ভাবস্থায় খাওয়া যাবে?

না, ডেসলর ট্যাবলেট গর্ভাবস্থায় খাওয়া যাবে না। পেটে বাচ্চা থাকলে এই ট্যাবলেট সেবন করলে বাচ্চার সমস্যা হতে পারে।

ডেসলর ট্যাবলেট কি খালি পেটে খেতে হয়?

না, ডেসলর ট্যাবলেট খাওয়ার পর বা ভরা পেটে খেতে হয়।

ডেসলর ট্যাবলেট কি বাচ্চারা খেতে পারবে?

ডেসলর ট্যাবলেট ১২ বছর এর নিচের বাচ্চারা খেতে পারবে না, তবে ডেসলর সিরাপ বচ্চাদের দেওয়া যাবে।


শেষ কথা


আসা করি আপনাদের কে ডেসলর ট্যাবলেট কিসের ঔষধ? কাজ কি? কেন খায়? খাওয়ার নিয়ম? ইত্যাদি বিস্তারিত জানাতে পেরেছি। তবে এই ধরণের ঔষধ আপনারা ডাক্তারের পরামর্শ ছাড়া কখনো খাবেন না। আমাদের এই ওয়েব সাইটে সকল ঔষধ সম্পর্কে বিস্তারিত ধারণা দেওয়া আছে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url