ডেসলর সিরাপ এর কাজ কি? দাম কত? খাওয়ার নিয়ম ও পার্শ্বপ্রতিক্রিয়া

ডেসলর সিরাপ এর কাজ কি

অনেকে এলার্জির সিরাপ এর নাম জানতে চাই। আজকে এই আর্টিকেলে আপনাদের ওরিয়ন ফার্মা লিমিটেড কম্পানির এলার্জির সিরাপ ডেসলর নিয়ে আলোচনা করবো। এই আর্টিকেল পড়লে আপনারা ডেসলর সিরাপ এর কাজ কি? দাম কত? খাওয়ার নিয়ম ও পার্শ্বপ্রতিক্রিয়া ইত্যাদি বিস্তারিত জানতে পারবেন।


ডেসলর সিরাপ : ওরিয়ন ফার্মা লিমিটেড কম্পানির এলার্জির সিরাপ এর নাম হলো ডেসলর। এই ডেসলর টি ট্যাবলেট ও সিরাপ ফর্মেটে বাজারে পাওয়া যায়।

ডেসলর সিরাপ এর পার্শ্বপ্রতিক্রিয়া : এলার্জির সিরাপের কিছু পার্শ্বপ্রতিক্রিয়া আছে, ডেসলর সিরাপ এর পার্শ্বপ্রতিক্রিয়া গুলো হলো ক্লান্তি, মাথা ঘোরা, মাথা ব্যাথা, অস্বস্থিকর, পেশি ব্যাথা ইত্যাদি। সাধারণত ডেসলর সিরাপ এই সকল পার্শ্বপ্রতিক্রিয়া গুলো দেখা যায়।

ডেসলর সিরাপ এর কাজ কি : অনেকে জানতে চান যে ডেসলর সিরাপ কি কাজ করে, ডেসলর সিরাপ এর কাজ হলো মানুষের শরীরের বিভিন্ন এলার্জির সমস্যা সমাধান করা। যাদের এলার্জির সমস্যা আছে তাদের জন্য ডেসলর সিরাপ কাজ করে।

ডেসলর সিরাপ কিসের ওষুধ : অনেকে সঠিক ভাবে জানেন না ডেসলর সিরাপ কিসের ঔষধ, ডেসলর সিরাপ হলো এলার্জির ঔষধ। ওরিয়ন কম্পানির ডেসলর এলার্জির সিরাপ।

ডেসলর সিরাপ কিসের কাজ করে : মানুষের শরীরের যে সকল এলার্জির সমস্যা আছে, ডেসলর সিরাপ এলার্জির কাজ করে। যে কোনো এলার্জির জন্য ডেসলর সিরাপ কাজ করে।

ডেসলর সিরাপ খেলে কি ঘুম হয় : সাধারণত সকল কম্পানির এলার্জির সিরাপ খেলে ঘুম হয়, ডেসলর সিরাপ খেলে কিছুটা ঘুম হয়।

ডেসলর সিরাপ কেন খায় : বিভিন্ন কারণে আমাদের অনেকের এলার্জির সমস্যা দেখা দেয়, ডেসলর সিরাপ এই এলার্জির সমস্যা দূর করার জন্য খায়। অনেক এমন রোগ আছে যে রোগে আক্রান্ত ব্যাক্তির এলার্জি হয়। এই সকল এলার্জি রোগের ক্ষত্রে ডেসলর সিরাপ ভালো কাজ করে।

ডেসলর সিরাপ খাওয়ার নিয়ম : অনেকে জানতে চান ডেসলর সিরাপ খাওয়ার সঠিক নিয়ম, ডেসলর সিরাপ খাওয়ার নিয়ম হলো ৬ থেকে ১১ মাসের শিশুদের ক্ষেত্রে এলার্জির সমস্যা হলে রাতে খাবার পর ২ মি.লি. ডেসলর সিরাপ খাওয়াতে হবে, ১ থেকে ৫ বছরের শিশুদের জন্য ২.৫ মি.লি. এবং ৬ থেকে ১২ বছরের শিশুদের জন্য ৫ মি.লি. দিনে একবার । তবে আপনারা কখনো ডাক্তারের পরামর্শ ছাড়া ডেসলর ট্যাবলেট খাবেন না। এ সকল এলার্জির ঔষধের অনেক পার্শ্ব প্রতিক্রিয়া দেখা দিতে পারে।

ডেসলর সিরাপ কোন রোগের ঔষধ : অনেকে ডেসলর সিরাপ আসলে কোন রোগের ঔষধ জানেন না, ডেসলর সিরাপ হলো এলার্জি রোগের ঔষধ। এলার্জি রোগে আক্রান্ত রোগের সিরাপ ডেসলর।

ডেসলর সিরাপ এর উপকারিতা : আমরা জানি ডেসলর সিরাপ এলার্জির ঔষধ, এছাড়া ডেসলর সিরাপ এর কিছু উপকারিতা আছে। ডেসলর সিরাপ এর উপকারিতা গুলো হলো এলার্জি, নাক ফোলা, জ্বর, লালা ইত্যাদি রোগে ব্যবহার করা হয়।

ডেসলর এর কার্যকারিতা : এলার্জির জন্য কার্যকারিতা হলো ডেসলর।

ডেসলর সিরাপ

ঔষধের নাম

ডেসলর সিরাপ

কম্পানির নাম

ওরিয়ন ফার্মা

গ্রুপ

ডেসলোরাটাডিন

কিসের ঔষধ

এলার্জি

কাজ

এলার্জির সমস্যার সমাধান

কেন খায়

এলার্জি থেকে মুক্ত থাকার জন্য

খাওয়ার নিয়ম

ডাক্তারের পরামর্শ অনুযায়ী

কখন খাবেন

খাওয়ার পর

পার্শ্ব প্রতিক্রিয়া

আছে


FAQ

ডেসলর সিরাপ কিসের ঔষধ?

ডেসলর সিরাপ হলো এলার্জির ঔষধ। এই ঔষধ খেলে এলার্জি ভালে হয়।

ডেসলর সিরাপ কি গর্ভাবস্থায় খাওয়া যাবে?

না, ডেসলর সিরাপ গর্ভাবস্থায় খাওয়া যাবে না। পেটে বাচ্চা থাকলে এই সিরাপ সেবন করলে বাচ্চার সমস্যা হতে পারে।

ডেসলর সিরাপ কি খালি পেটে খেতে হয়?

না, ডেসলর সিরাপ খাওয়ার পর বা ভরা পেটে খেতে হয়।

ডেসলর সিরাপ কি বাচ্চারা খেতে পারবে?

হ্যাঁ, ডেসলর সিরাপ সিরাপ বচ্চাদের দেওয়া যাবে।


শেষ কথা


আসা করি আপনাদের কে ডেসলর সিরাপ কিসের ঔষধ? কাজ কি? কেন খায়? খাওয়ার নিয়ম? ইত্যাদি বিস্তারিত জানাতে পেরেছি। তবে এই ধরণের ঔষধ আপনারা ডাক্তারের পরামর্শ ছাড়া কখনো খাবেন না। আমাদের এই ওয়েব সাইটে সকল ঔষধ সম্পর্কে বিস্তারিত ধারণা দেওয়া আছে।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url