বাংলাদেশে সবচেয়ে দামি কবুতর এর জাত ও দাম

বাংলাদেশে সবচেয়ে দামি কবুতর গুলোর মধ্যে ৫ টি জাত এর নাম হলো - ভিক্টোরিয়া ক্রাউন, মুন্ডিয়ান, নিকোবার, জ্যাকবিন ও ফেন্টেল। এই সকল জাতের কবুতর এর দাম বাংলাদেশে সবচেয়ে বেশি। বাংলাদেশে অনেক ভালো জাতের দামি কবুতর পাওয়া যায়। নিম্নে একটি তালিকাতে এই ৫ টি সবচেয়ে দামি কবুতর এর তালিকা নিম্নে দেওয়া হলো।

বাংলাদেশে সবচেয়ে দামি কবুতর এর জাতের নাম ও দাম

বাংলাদেশে সবচেয়ে দামি কবুতর এর নাম

দাম (এক জোড়া)

ভিক্টোরিয়া ক্রাউন

৮০০,০০০ টাকা

মুন্ডিয়ান

৩০০,০০০ টাকা

নিকোবার

৩৫০,০০০ টাকা

জ্যাকবিন

১০০,০০০ টাকা

ফেন্টেল

২০০,০০০ টাকা


ভিক্টোরিয়া ক্রাউন জাতের কবুতর

ভিক্টোরিয়া ক্রাউন

ময়ূরের মতো লম্বা হয়ে থাকে ভিক্টোরিয়া ক্রাউন জাতের কবুতর। আমাদের দেশে কয়েকটি খামারে এই জাতের কবুতর দেখা যায়। ভিক্টোরিয়া ক্রাউন জাতের এক জোড়া কবুতর এর দাম প্রায় ৮০০,০০০ টাকা।

মুন্ডিয়ান জাতের কবুতর

মুন্ডিয়ান

মুন্ডিয়ান ফারসি জাতের কবুতর। এই কবুতরটি দেখতে অনেক সুন্দর। মুন্ডিয়ান জাতের কবুতর এর দাম কবুতরের রং এর উপর নির্ভর করে। মুন্ডিয়ান জাতের এক জোড়া কবুতর এর দাম সাধারণত ৩০০,০০০ টাকা হয়ে থাকে।

নিকোবার জাতের কবুতর

নিকোবার জাতের কবুতর

নিকোবার জাতের কবুতর বাংলাদেশে খুবই কম দেখা যায়। আন্দামান-নিকোবর দ্বীপ এই জাতের কবুতর গুলো প্রথম দেখা যায়। নিকোবার জাতের এক জোড়া কবুতর এর দাম প্রায় ৩৫০,০০০ টাকা।

জ্যাকবিন জাতের কবুতর

জ্যাকবিন জাতের কবুতর

জ্যাকবিন জাতের কবুতর হলো বিশ্বের অনেক পুরাতন একটি জাত। এই জাতের কবুতর এর মাথায় হুড আছে, তাই আরো বেশি সুন্দর দেখায়। জ্যাকবিন জাতের কবুতর এর এক জোড়া দাম প্রায় ১০০,০০০ টাকা।

ফেন্টেল জাতের কবুতর

ফেন্টেল জাতের কবুতর

ফেন্টেল জাতের কবুতর ময়ূরের এর মতো পাখনা মেলে থাকে, তাই এই জাতের কবুতর আরো সুন্দর লাগে। ফেন্টেল জাতের কবুতর এর এক জোড়া দাম প্রায় ২০০,০০০ টাকা।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url